মাত্র ১৬ বছর ১৫৭ দিন বয়সে আইপিএল অভিষেক হয়েছে প্রয়াস রায় বর্মণের। আইপিএলের ইতিহাসে প্রয়াসই সব থেকে কম বয়সি খেলোয়াড়। এর আগে এতো কম বয়সে কেউ আইপিএল খেলেননি।

আইপিএলে সবচেয়ে কম বয়সে খেলতে নামার রেকর্ড ছিল মুজিব-উর-রহমানের। গত বছর কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ১৭ বছর ১১ দিন বয়সে আইপিএল অভিষেক হয়েছিল এই রহস্য স্পিনারের। সে রেকর্ড ভাঙা নিশ্চিত হয়েছে এবারের আইপিএলের নিলামে।

আইপিএলের নিলামে বিক্রি হননি বিশ্বের বাঘা বাঘা ক্রিকেটাররা, সেখানে কৈশরের বৈতরণি পার হওয়ার আগেই কোটিপতি বনে গেছেন নাম না জানা ক্রিকেটাররা। তেমনই একজন ভারতের পশ্চিমবঙ্গের প্রয়াস রায় বর্মণ। ১৬ বছর ৫৪ দিন বয়সে নিলামে ভারত অনূর্ধ্ব-১৯ দল ও বাংলা দলের এই লেগ স্পিনারকে ১.৫ কোটি রুপির বিনিময়ে দলে নিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

মাত্র ১৬ বছর বয়সে কোটিপতি বনে গেছেন প্রয়াস রায় বর্মণ। আইপিএলের ইতিহাসেরই সর্বকনিষ্ঠ কোটিপতি শনিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে টস জিতে প্রথমে ব্যাটিং নেন বিরাট কোহলি। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলা প্রথম একাদশে এদিন একটিমাত্র পরিবর্তন করে ব্যাঙ্গালোর । নভদীপ সাইনির পরিবর্তে সুযোগ দেওয়া হয়েছে বাঙালি প্রয়াস রায় বর্মণের।