ভালো করছে না দল, খুনের হুমকি দেয়া হল ধারাভাষ্যকারকে! এমন কাণ্ডই ঘটিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রয়্যাল চ্যালেঞ্জারস বেঙ্গালুরুর এক সমর্থক। কিন্তু এর আগে আইপিএলের কোনও ধারাভাষ্যকারকে খুনের হুমকি কেউ দিয়েছেন বলে খবর নেই। এবারের আইপিএল সংস্করণে সেরকমই কাণ্ড ঘটল। খুনের হুমকি দেওয়া হল নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ও ধারাভাষ্যকার সাইমন ডুলকে।

আইপিএলে এখনও জয়ের দেখেনি বিরাট কোহলির বেঙ্গালুরু। এত ভাল টিম! তার পরও কেন এমন দুরবস্থা! দলের এমন খারাপ পারফরম্যান্সের ব্যাখ্যা দিতে পারছেন না ক্যাপ্টেন কোহলি। কোনও ম্যাচে ব্যাটিং ফ্লপ। কোনও ম্যাচে আবার বোলাররা ম্যাচ ডুবিয়ে দিচ্ছেন।

এবি ডিভিলিয়ার্স, বিরাট কোহলিরা কিছুতেই বিপক্ষ দলের সঙ্গে এঁটে উঠতে পারছেন না। হতাশা বাড়ছে বেঙ্গালুরু সমর্থকদের। দলের হার-জিতের সঙ্গে সমর্থকদের আবেগ জড়িয়ে থাকাটা স্বাভাবিক ব্যাপার। কিন্তু আবেগের বশে কেউ যদি মাত্রা ছাড়িয়ে ফেলেন তা হলেই বিপদ। ডুলের পোস্ট করা স্ক্রিনশটে দেখা যাচ্ছে, ধারনিশ সাবেক কিউই বোলারকে হুমকি দিয়ে বলেছেন, ‘ব্যাঙ্গালুরু নিয়ে আর কথা বলতে যেও না। যদি ফের ধারাভাষ্য দাও, তাহলে তোমাকে খুন করব।’

ধারাভাষ্যকার

আইপিএলে এবার ধারাভাষ্যকার হিসাবে রয়েছেন ডুল। বেঙ্গালুরুর ম্যাচে তিনি ধারাভাষ্য দিয়েছেন। সেই ম্যাচে বেঙ্গালুরুর খারাপ পারফরম্যান্সের পর ডুক সমালোচনামূলক কিছু কথা বলেছিলেন। সেটাই মেনে নিতে পারলেন না এক বেঙ্গালুরু সমর্থক। ধর্মিশ মূর্তি নামের সেই সমর্থক তাঁকে খুনের হুমকি দিয়ে ফেললেন। টুইটারে একটি স্ক্রিনশট পোস্ট করে উদ্বেগের কথা জানিয়েছেন ডুল। তিনি লিখেছেন, ”ধর্মিশ মনে হয় আমার উপর খুশি নন।

তবে তাঁকে আমি ঠিক কী বলেছি সেটাই তো বুঝতে পারছি না। তাই বলে খুনের হুমকি! বন্ধু, ক্রিকেট শুধুই খেলা, শান্ত হও।” খেলার ধারাভাষ্য দিতে এসে, কী বিপদই না পোহাতে হচ্ছে ডুলকে। দেখা যাক, শেষ পর্যন্ত বিষয়টি কোথায় গিয়ে ঠেকে।

শুক্রবার ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এর আগে দলটির কিছুই ঠিকঠাক হচ্ছে না। আরসিবির টানা হারে হতাশ হয়ে পড়েছেন ভক্তরা। মেজাজ হারাচ্ছেন তারা। এরই প্রভাব এসে পড়ল ধারাভাষ্যকারের ওপর।