5,157 total views, 1 views today

চলতি আইপিএল আসরে দুদান্ত ফর্মে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের আন্দ্রো রাসেল। আসরে তাদের খেলা তিনটি ম্যাচেই অলরাউন্ড পারফর্ম করে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তার কাঁধে ভর করেই দ্বাদশ আসরের শিরোপা ঘরে তোলার পরিকল্পনা করেছে নাইট রাইডার্স শিবির।

চলতি আসরে তিন ম্যাচে দুই জয় নিয়ে টেবিলের চতুর্থ ম্যাচে রয়েছে কলকাতা। শেষ ম্যাচে দিল্লির বিপক্ষে সুপার ওভারে আসরে প্রথম হারের স্বাদ পেয়েছে তারা। তবে আসরের প্রথম দুটি ম্যাচে ব্যাট হাকে টর্নোডে তুলেছেন দলকে জিতিয়েছেন রাসেল। প্রথম ম্যাচে ১৯ বলে ৪৯ এবং পরের ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে ১৭ বলে ৪৮ রানের ইনিংস খেলেন।

রাসেল শুধু ব্যাট হাতেই নয় বল হাতে বেশ বিদ্ধোংশী ভূমিকা পালন কলকতার হয়ে। প্রথম দুটি ম্যাচেই ম্যান সেরার পুরস্কার ওঠে তার হাতে। সামম্প্রতিক সময়ে তার এমন পারফরম্যান্স দেখেলেই কলকাতা শিবিরে তার গুরুত্বের কথা আলাদা করে বলার প্রয়োজন নেই। তবে কলকাতার এই সুখ বেশি সময় সইলো না। হ্যামস্টিং ইনজুরিতে পড়েছেন এই ক্যারিবিয়ান তারকা অলরাউন্ডার।

চোট থেকে সেড়ে উঠতে লম্বা সময় প্রয়োজন রাসেলের। তাই এই সময় তার পরিবর্তে দলে নতুন ক্রিকেটার যোগ করাতে পারে কলকাতা। ভারতীয় কয়েকটি গণমাধ্যম জানিয়েছে সেই কলকাতা ফ্রাঞ্চাজির পছন্দের তালিকায় আছেন বাংলাদেশি ক্রিকেটারাও। তবে কোন বাংলাদেশি আছে সে বিষয়ে তারা কিছুট জানায়নি।