ইংল্যান্ডের বুকে চরম অপমানিত হতে হল পাকিস্তানের অধিনায়ককে। আর তাঁকে চরম অপমান করলেন এক পাকিস্তানি সমর্থক। ঘটনার নিন্দায় ফেটে পড়েছে ক্রিকেট বিশ্বের একাধিক তারকা। সবার সাফ কথা, এমন কোনও অধিনায়ক নেই যিনি কিনা কোনও গুরুত্বপূর্ণ ম্যাচ হারেননি। তার জন্য কোনও অধিনায়ককে এমন হেনস্তার শিকার হতে হবে! ভারতের কাছে হারের পর থেকে পাকিস্তানি সমর্থকরা যেন বদলা নিতে নেমেছেন সরফরাজের কাছে।

বিশ্বকাপে ভারতের কাছে হারের পর নিজেদের দেশের মানুষের কাছ থেকে প্রবল সমালোচনা হজম করতে হচ্ছে পাকিস্তানি ক্রিকেটারদের। বিশেষ করে অধিনায়ক সরফরাজ আহমেদের ফিটনেস নিয়ে চলছে তরজা। এরই মাঝে লন্ডনের এক মল-এ পরিবারের সঙ্গে গিয়েছিলেন সরফরাজ। সেখানে আগে থেকেই হাজির ছিলেন এক পাকিস্তানি সমর্থক। তিনি সরফরাজকে আসতে দেখে মোবাইল-এর ক্যামেরা অন করে নেন।

তার পর সরফরাজ কাছে আসতেই তাঁর উদ্দেশে বলেন, ”ভাই আপনি শুয়োরের মতো মোটা কেন! আপনি তো পাকিস্তানের নাম উজ্জ্বল করেছেন।” সেই সময় সরফরাজের কোলে ছিল তাঁর ছেলে। তা সত্ত্বেও রেয়াত করলেন না সেই সমর্থক। তিনি রীতিমতো সরফরাজকে তাড়া করে অপমানিত করলেন।

শিশুপুত্রের সামনে পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদকে কুরুচিপূর্ণ মন্তব্য করেছিল এক যুবক। তোপের মুখে ক্ষমা চেয়েছেন সেই যুবক।

নতুন এক ভিডিওবার্তায় দাবি করেছেন, শিশুটি সরফরাজের পুত্র, তা তিনি বুঝতে পারেননি। আর, এ ভিডিও কীভাবে ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে, তাও তিনি জানেন না। সরফরাজ যে কোরআনের হাফেজ তাও নাকি তার জানা ছিল না।

তবে, যুবকের এ অজুহাত মানতে নারাজ ক্রিকেটভক্তরা। সামাজিক যোগাযোগমাধ্যেমে ওই যুবকের নামে মামলা করার দাবি জানিয়েছেন অনেকে। পাশাপাশি, কোরআনের হাফেজ হোক বা না হোক, ছেলে সঙ্গে থাকুক বা না থাকুক, কারও সঙ্গেই এ ধরনের ব্যবহার শোভনীয় নয় বলে মন্তব্য করেছেন তারা।