ওভালে অস্ট্রেলিয়ার বোলারদের যখন ধরাশায়ী করে ছাড়ছে টিম ইন্ডিয়া, তখনই গুরুতর এক অভিযোগ করে বসলেন ভারতীয় সমর্থকেরা। ওভারে প্রতিটি ডেলিভারির আগেই পকেটে হাত ঢোকাতে দেখা গিয়েছে অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাডাম জাম্পাকে। আর তাতেই ভারতীয় সমর্থকদের অভিযোগ, পকেটে হাত ঢুকিয়ে কিছু একটা বের করে বল বিকৃত করেছেন জাম্পা।

ভারতীয় ইনিংসের ১৩তম ওভারে প্রথমবারের মতো বোলিংয়ে আসেন তিনি। সেই সময়ে কোনো উইকেট না হারিয়ে ৬৩ রান করে বড় সংগ্রহের পথে ছিলো ভারত।

নিজের ওভারের দ্বিতীয় বল করার আগে পকেট থেকে কিছু একটা বের করে বলে ঘষা দেন জাম্পা।অনেকেই মনে করছেন বল টেম্পারিং করার চেষ্টা করছেন তিনি। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‍আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে সেই ঘটনার ছবি ও ভিডিও।

২০১৮ সালের মার্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে বল বিকৃত করার অভিযোগ উঠেছিল অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ এবং ক্যামেরন ব্যানক্রফ্টকে। স্মিথ এবং ওয়ার্নারকে ১ বছরের এবং ব্যানক্রফ্টকে ছয় মাসের নির্বাসন দিয়েছিল আইসিসি। সেই বিতর্কই আর একবার উস্কে এমন গুরুতর অভিযোগ এনেছেন ট্যুইটারের বহু মানুষ। জাম্পার এই ভিডিও বেশ ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ভারত : ৩৫২/৫, ৫০ ওভার (শিখর ধাওয়ান ১১৭, বিরাট কোহলি ৮২, রোহিত শর্মা ৫৭, হার্দিক পান্ডিয়া ৪৮, ধোনি ২৭, লোকেশ রাহুল ১১*; মার্কাস স্টোইনিজ ২/৬২, কামিন্স ১/৫২)।

অস্ট্রেলিয়া : ৩১৬/১০, ৫০ ওভার (স্মিথ ৬৯, ওয়ার্নার ৫৬, অ্যালেক্স ক্যারে ৫৫*, উসমান খাজা ৪২, অ্যারোন ফিঞ্চ ৩৬, ম্যাক্সওয়েল ২৮; ভুবনেশ্বর কুমার ৩/৩০, জসপ্রিত বুমরাহ ৩/৬১, ইয়ুজবেন্দ্র চাহাল ২/৬২)।

ফল : ভারত ৩৬ রানে জয়ী।
ম্যাচ সেরা : শিখর ধাওয়ান (ভারত)