945 total views, 2 views today

চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে দুর্দান্ত বোলিং করে দলকে শিরোপা জেতান মোহাম্মদ আমির। এরপর থেকেই নিজেকে হারিয়ে খুঁজছেন বাঁ-হাতি এই পেসার। পাকিস্তানও ফর্মে ফেরার জন্য তাকে বেশ সুযোগ দিয়েছে। কিন্তু আমির তা নিতে পারেননি। তাই তাকে ছাড়াই ইংল্যান্ড বিশ্বকাপের দল ঘোষণা করতে হয়েছে পাকিস্তানের।

বুধবার পিসিবির প্রধান নির্বাচক ইনজামাম উল হক বিশ্বকাপের জন্য ১৫ সদ্যেসের দল ঘোষণা করেন। বিশ্বকাপে নেতৃত্ব দিবেন সরফরাজ আহমেদ। দল থেকে বাদ পড়েছেন আসিফ আলি ও মোহাম্মদ আমির।

এনিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় বইছে। পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম সম্প্রতি বলেছিলেন, ‘আমার দৃষ্টিতে আমির বর্তমান বিশ্বের অন্যতম সেরা পেসার। হয়তো সে এখন ফর্মে নেই। তবে আমার বিশ্বাস বিশ্বকাপে সে চমক দেখাবে এবং ভবিষ্যতে পাকিস্তান দলকে নেতৃত্ব দেবে।’

বিশ্বকাপে পাকিস্তানের দলঃ মোহাম্মদ হাফিজ, ইমাম-উল-হক, বাবর আজম, আবিদ আলী, ফখর জামান, সরফরাজ আহমেদ (অধিনায়ক), হারিস সোহেল, শোয়েব মালিক, ফাহিম আশরাফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, জুনায়েদ খান, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান ও শাহীন শাহ আফ্রিদি।