প্রতি বছরই বিভিন্ন নামে কুরবানির হাটে আসে পশু। এবার কুরবানির পশুর হাটে উঠেছে ‘বস’ নামে একটি গরু। গরুটির ওজন প্রায় ১ হাজার ৪০০ কেজি। রাজধানীর গাবতলী পশুর হাটে গরুটি রেকর্ড দামে বিক্রি হয়েছে।

‘বস’ নামে গরুটি পালন করেছেন মোহাম্মদপুর বেড়িবাঁধের সাদিক অ্যাগ্রো খামারের মালিক ইমরান হোসাইন। এটি কিনেছেন ইসলাম গার্মেন্টসের মালিক শাকির আহমেদ। শাকির ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের ভাতিজা। শাকির আহমেদ ‘বস’ কিনতে পেরে বেশ খুশি। তিনি বলেন, আল্লাহর রাস্তায় সর্বোচ্চ উৎসর্গ করতে গরুটি কিনেছি। সবাই দোয়া করবেন।

খামারি ইমরান জানান, তার খামারে আরও বড় ধরনের গরু বিক্রি হয়েছে। তবে বসই সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে। এর আগে মেসি বিক্রি হয়েছে ২৭ লাখ টাকায়, টাইটানিক ১৭ লাখ ৫০ হাজার টাকায়।

বুধবার (৭ আগস্ট) ‘বস’ বিক্রি হয়েছে ৩৭ লাখ টাকায়। খামারি ইমরানের দাবি, দেশের ইতিহাসে আগে কখনোই এর চেয়ে বেশি দামে গরু বিক্রি হয়নি। এটি গরু বিক্রির রেকর্ড!

গাবতলী পশুর হাটে সবচেয়ে বেশি গরু উঠেছে। তবে এখন পর্যন্ত তেমন বিক্রি হচ্ছে না। ক্রেতার তুলনায় দেখার লোকই বেশি। হাটের মাঝখানে রাখা হয়েছে বড় বড় গরু। এর মধ্যে ঝিনাইদহ থেকে এসেছে ‘যুবরাজ’ ও ‘রবি’। এ দুটি গরু দেখতে গাবতলীর হাটে ভিড় জমাচ্ছে শত শত মানুষ। দেখতে আসা সাধারণ মানুষ গরু দেখে বিভিন্ন মন্তব্য করছে।

ইতিহাস সেরা দামে ‘বস’ কিনলেন মেয়র আতিকের ভাতিজা: