অজিদের বিরুদ্ধে শতরান করলেন শিখর ধাওয়ান। বিরাটের বিরাশি। রোহিতের হাফ সেঞ্চুরি। হার্দিক-ধোনির ঝোড়ো ব্যাটিং। অজিদের বিরুদ্ধে রানের পাহাড়ে টিম ইন্ডিয়া। ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান তুলল ভারত।

ওভালে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকা ম্যাচের উইনিং কম্বিনেশন ধরে রেখেই অজিদের বিরুদ্ধে মাঠে নামে টিম ইন্ডিয়া। শুরুতেই দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান স্টার্ক-কামিন্সদের বিরুদ্ধে সতর্ক থাকলেও ধীরে ধীরে জেগে ওঠেন।

১২৭ রানের ওপেনিং পার্টনারশিপ গড়েন দুজনে। ৭০ বলে ৫৭ রান করে আউট হলেন আগের ম্যাচে অপরজাতি শতরান করা রোহিত শর্মা। কিন্তু দুরন্ত শতরান করলেন শিখর ধাওয়ান। একদিনের ক্রিকেটে ১৭ তম সেঞ্চুরি করার পাশাপাশি বিশ্বকাপের তৃতীয় শতরান করে ফেললেন গব্বর। ১০৯ বলে ১১৭ রান করলেন শিখর।

বিরাটের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৯৩ রানের পার্টনাশপিপ গড়েন ধাওয়ান। শিখর ধাওয়ান আউট হতেই অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে জুটি বাঁধেন হার্দিক পাণ্ডিয়া। ঝোড়ো ব্যাটিং করতে থাকেন হার্দিক। ২৭ বলে ৪৮ রান করে আউট হলেন তিনি। হার্দিক আউট হতেই ওভালে ধোনি ধামাকা। ১৪ বলে ২৭ রান করে আউট হলেন ধোনিও।৭৭ বলে ৮২ রান করে আউট হলেন বিরাট কোহলি। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান তুলল ভারত। অজিদের সামনে টার্গেট ৩৫৩ রানের।

ভারতীয় একাদশ : শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, কেদর যাদব, ভুবনেশ্বর কুমার, কুলদ্বীপ যাদব, ইয়ুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স কারে, নাথান কল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

বিশ্বকাপ এর পয়েন্ট টেবিলঃ