চলতি বছরের নভেম্বরে দুটি টেস্ট এবং তিনটি টি টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ। এই সফরের আগেই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে নিউজিল্যান্ডের কিংবদন্তী স্পিনার ড্যানিয়েল ভেট্টরির।

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে সাকিব আল হাসান ও মোস্তাফিজদের বোলিং কোচ হিসিবে ড্যানিয়েল ভেট্টরি এবং চার্ল ল্যাঙ্গেভেল্ট নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশের সঙ্গে সবমিলিয়ে ১০০ দিন কাজ করবেন তিনি। তবে এই ১০০ দিনে বিপুল পরিমাণ বেতন নিবেন ভেট্টরি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা দেশের শীর্ষ স্থানীয় এক বাংলা দৈনিককে জানিয়েছেন ১০০ দিনে পাঁচ লাখ ডলার সম্মানী দেয়া হবে সাবেক এই কিউই স্পিনারকে।

অর্থাৎ এক দিনে পাঁচ হাজার ডলার করে পাবেন তিনি। বিসিবির সেই কর্মকর্তা এই প্রসঙ্গে বলেন, ‘যেটি শুনছি, ১০০ দিন কাজ করলে পাঁচ লাখ ডলার সম্মানী নেবেন ভেট্টরি।’

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী যদিও ভেট্টরির বেতন নিয়ে নির্দিষ্ট করে কিছু বলেননি। তবে এর পরিমাণ তিন লাখ ডলারের কম বলে জানান তিনি। নিজামউদ্দিন বলেন, ‘ভেট্টরিকে বাজার মূল্যের চেয়েও কম সম্মানী দেওয়া হচ্ছে। অবশ্যই সেটা দিনে পাঁচ হাজার ডলার না। তিন লাখের চেয়েও কম দেয়া হচ্ছে।’

নিজামউদ্দিন যাই বলুন না কেন, সকল সুযোগ সুবিধা মিলিয়ে ভেট্টরির এক দিনের বেতন প্রায় পাঁচ হাজার ডলারের মতোই হচ্ছে বলে জানা গেছে। এখন পর্যন্ত বাংলাদেশের বিদেশী কোচদের মধ্যে সবচেয়ে বেশি বেতন নিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। প্রতি মাসে তাঁর বেতন ছিল ২৬ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২১ লাখ ৮৮ হাজার টাকা।