চলতি আইপিএলে টানা আট ম্যাচ সাইডবেঞ্চে বসে কাটিয়েছেন সাকিব আল হাসান। তারকায় ঠাসা হায়দরাবাদ দলে সুযোগে পেয়েছিলেন মাত্র প্রথম ম্যাচটিতে। এরপর উইলিয়ামসনের অনুপস্থিতিতে দলে মোহাম্মদ নবী জায়গা পেলেও বরাবরের মতোই দলের বাইরেই থেকে গেছেন সাকিব। তবে আসরের শেষ দিকে হলেও ফের একাদশে জায়গা পেতে যাচ্ছেন সাকিব।

চলতি আইপিএল আসরে হায়দরাবাদ দলের দুই উদ্ধোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্ট্রো জুটি দলকে প্রতিবারই এনে দিয়েছে শুভ সূচনা। এমনকি দুই ব্যাটসম্যান একই ম্যাচে সেঞ্চুরিও করেছেন। তবে আইপিএলের পুরো আসরে এই দুই ব্যাটসম্যানকে পাচ্ছে না হায়দরাবাদ।

পাকিস্তানের বিপক্ষে পাঁচ ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড ফিরে যাচ্ছেন সানরাইজার্স হায়দরাবাদের তারকা ওপেনার জনি বেয়ারস্ট্রো৷ আজ চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শেষ করছেন তিনি।হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজির হয়ে ৯ ম্যাচে বেয়ারস্ট্রোর সংগ্রহ ৪৪৫ রান৷ একটি শতরান সহ ২টি অর্ধশতরান করেছেন এই সানরাইজার্স ওপেনার৷

আর বিশ্বকাপের প্রস্তুতি নিতে এ মাসের শেষের দিকে অস্ট্রেলিয়া দলের সঙ্গে যোগ দেবেন ওয়ার্নার। মে মাসের শুরুতেই বিশ্বকাপের ট্রেনিং ক্যাম্প শুরু করছে অজিরা৷ দ্বাদশ আইপিএলে প্রত্যাবর্তন করে ব্যাট হাতে ৯ ম্যাচে ওয়ার্নারের ঝুলিতে এখন ৫১৭ রান৷ ১টি শতরান ও ৬টি অর্ধশতরান হাঁকিয়েছেন ওয়ার্নার৷ উনিশের আইপিএলে সর্বাধিক রান হাঁকানোর তালিকায় এই মুহূর্তে শীর্ষস্থানে রয়েছেন ওয়ার্নার৷

হায়দরাবাদের দুই তারকা ওপেনার দেশে ফেরার কারনে সাকিবকে নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছে হায়দরাবাদ ফ্রাঞ্চাইজি। তবে সাকিবকেও পুরো আসর পাচ্ছে না তারা। কারণ আজ চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচ খেলার পর ২৭ এপ্রিল রাজস্থানের বিপক্ষে ম্যাচ দিয়ে আইপিএল আসরের সমাপ্তি টানবেন সাকিব আল হাসান।