বিশ্বকাপে টানা তিন ম্যাচে হারের যন্ত্রণা নিয়ে সাউদ্যাম্পটনের রোজ বোলে নামছে দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে হারের ক্ষত না শুকাতেই বাংলাদেশের কাছে হারে প্রোটিয়ারা। তৃতীয় ম্যাচেও ফাফ ডু প্লেসিসরা ঘুরে দাঁড়াতে পারেনি ভারতের বিপক্ষে। এখনো পর্যন্ত ৩টি ম্যাচ খেলেছে দক্ষিণ আফ্রিকা। জয়ের খাতাই খুলতে পারেনি তারা। হেরেছে ইংল্যান্ড, বাংলাদেশ ও ভারতের কাছে।

কিন্তু দুঃসংবাদ আতঙ্কের মতো ছড়িয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা শিবিরে। চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ডেল স্টেইন। আরেক পেসার লুঙ্গি এনগিদিও পড়েছেন চোটে। ফর্মে নেই হাশিম আমলা ও জেপি ডুপিনির মতো তারকারা।

অন্যদিকে পাকিস্তানকে উড়িয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু পরের ম্যাচে নিশ্চিত জয়ের ম্যাচ তারা তুলে দেয় অস্ট্রেলিয়ার হাতে। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা ঘুরে দাঁড়াতে চাইবে আজ। আগের দুই ম্যাচে এক জয় ও এক হারে দুই পয়েন্ট নিয়ে তালিকার সাতে আছে ক্যারিবিয়ানরা।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক, হাশিম আমলা, ফাফ ডু প্লেসিস, এইডেন মারক্রাম, রসি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, আন্দিল ফেলুকায়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, বিউরান হেনডরিকস এবং ইমরান তাহির।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, নিকলাস পুরান, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, কার্লোস ব্রাফেট, অ্যাশলে নার্স, কেমার রোচ, শেলডন কটরেল এবং ওশানে থমাস।

বিশ্বকাপ এর পয়েন্ট টেবিল ঃ