‘দঙ্গল’ খ্যাত কাশ্মীরি অভিনেত্রী জায়রা ওয়াসিম সম্প্রতি সিনেমা থেকে বিদায় নিয়েছেন। সিনেমা থেকে বিদায় নিলেও জায়রা অভিনীত ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। তবে ছবিটির পরিচালক জানিয়েছেন, অভিনেত্রী জায়রা ওয়াসিমের খোঁজ পাচ্ছেন না তিনি। এমনকি তার সাথে কোনো যোগাযোগও করতে পারছেন না।

জায়রার আবাসভূমি কাশ্মীর নিয়ে চলছে রাজনৈতিক টানাপোড়েন। সোনালি বোসের ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জায়রা ওয়াসিম। এ সিনেমায় অভিনয় দিয়েই বলিউড ছাড়ার কথা ঘোষণা করেন জায়রা। ছবির পরিচালক সোনালি বোস জানিয়েছেন, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর থেকে জায়রার সঙ্গে তিনি আর যোগাযোগ করতে পারছেন না।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে জায়রার সঙ্গে একটি ছবি শেয়ার করে সোনালি বোস লেখেন, ‘দুই সপ্তাহ হয়ে গেল, জম্মু ও কাশ্মীরের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ভারতের গণতন্ত্র অন্ধকার। কংগ্রেসের সময় থেকে উপত্যকায় মানুষদের অধিকারকে খর্ব করা হয়েছে।

সোনালি আরও বলেন, ‘জায়রা আমার মেয়ের মতো। তার সঙ্গে যোগাযোগ করতে পারছি না। গত এক বছরে জায়রা ও তার পরিবারের সঙ্গে খুব সুন্দর সময় কাটিয়েছি। এমনকি ৩৭০ ধারা বাতিলের আগের দিনও জম্মুতে জায়রার সঙ্গেই আমি ছিলাম। কাশ্মীরে হঠাৎ সেনাবাহিনীর সংখ্যা বাড়িয়ে দেওয়ায় খুবই চিন্তিত ছিল জায়রা।’

যে কারনে বিপিএল থেকে সরে দাঁড়াচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স: