240 total views, 1 views today

রোহিতের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন ম্যাক্সওয়েল:

বুধবার ভারতের বিপক্ষে আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির দেখা পান অসি ব্যাটসম্যান গ্রেন গ্লেন ম্যাক্সওয়েল। ৫৫ বল থেকে তার করা অপরাজিত ১১৩ রান করে ভারতের হেয়াইটওয়াশের লজ্জা দেয় অস্ট্রেলিয়া।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃতীয় শতরান তুলে নিয়ে এখন এই ফরম্যাটে সর্বাধিক সেঞ্চুুরির তালিকায় মুনরোকে স্পর্শ করেছেন ম্যাক্সওয়েল। কনিল মুনরো নিউজিল্যান্ডের হয়ে ওপেনিংসে ব্যাট করে থাকেন।

অস্ট্রেলিয়ার হয়ে টি২০ ক্রিকেটে ম্যাক্সওয়েলের প্রথম শতরান এসেছিল ২০১৬ সালের সেপ্টেম্বরে শ্রীলঙ্কার বিরুদ্ধে। তিনি করেছিলেন ৬৫ বলে অপরাজিত ১৪৫। এরপর ত্রিদেশীয় সিরিজে নিজের দ্বিতীয় শতরান করেন ম্যাক্সওয়েল। ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে ৫৮ বলে ১০৩ করেছিলেন তিনি। টুর্নামেন্টের তৃতীয় দল ছিল নিউজিল্যান্ড। দেশের হয়ে এখনও পর্যন্ত ৫৯ ম্যাচে ১৫১৪ রান করেছেন ম্যাক্সওয়েল। তাঁর টি২০ ক্রিকেটে অভিষেক হয়েছিল ২০১২ সালে পাকিস্তানের বিরুদ্ধে।

তবে সর্বাধিক সেঞ্চুরির তালিকায় শীর্ষে রয়েছেন ভারতের রোহিত শর্মা। টি২০ আন্তর্জাতিকে সর্বাধিক ৪টি শতরান রয়েছে ভারতীয় ওপেনার রোহিত শর্মার। যার চার নম্বর শতরানটি এসেছিল গতবছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।