বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন টুর্নামেন্টে কোনো ম্যাচ খেলার সুযোগ না পাওয়া পেসার আবু জায়েদ রাহী। ছুটি চাওয়ায় শ্রীলঙ্কা সফরের দলে নেই সাকিব আল হাসান ও লিটন দাস। আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

২২ সদস্যের বিশাল দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। বিশাল স্কোয়াডে চমকও বিশাল। বাদ পড়েছেন সুরঙ্গা লাকমল, মিলিন্দা সিরিবর্ধনে, জেফরি ভ্যান্ডারসে ও জীবন মেন্ডিস। ফিরেছেন নিরোশান ডিকভেলা, আভিশকা গুনাথিলাকা, আকিলা দনঞ্জয়া ও লাকশান সান্দাকানের মতো পরিচিত ক্রিকেটাররা।

চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া নুয়ান প্রদিপ সুস্থ হয়ে উঠে জায়গা পেয়েছেন লঙ্কান দলে। তবে এবারও উপেক্ষিত থেকে গেছেন সাবেক অধিনায়ক দিনেশ চান্দিমাল।

ওয়ানডে সিরিজের ২২ সদস্যের শ্রীলঙ্কা দল:

দিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, আভিশকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, লাহিরু থিরিমান্নে, শিহান জয়াসুরিয়া, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দানুশকা গুনাথিলাকা, দাসুন শানাকা, ভানিদু হাসারাঙ্গা, আকিলা দনঞ্জয়া, আমিলা আপোন্সো, লাকশান সান্দকান, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদিপ, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, লাহিরু মাদুশঙ্কা।