মার্কাস স্টয়নিস বল খুঁজছেন। পাঞ্জাবের অধিনায়কক আর অশ্বিনও বলের খোঁজে অস্থির। এবি ডিভিলিয়ার্স হাসতে হাসতে বলছেন, আরে বাবা বলটা কোথায় গেল! মাঠের আম্পায়াররাও বল খুঁজে পাচ্ছেন না। ম্যাচ চলছিল। তারই মাঝে আচমকা বল উধাও। সবাই ব্যস্ত হয়ে পড়লেন বল খুঁজতে। কিন্তু বেশ কয়েক মিনিট বলের দেখা নেই। চলতি আইপিএলে বেঙ্গালুরু বনাম পাঞ্জাব ম্যাচে এমন কাণ্ড ঘটল।

আম্পায়ার শামসুদ্দিন নিজেও বল খুঁজতে নেমেছিলেন। শেষমেশ কেউ বল খুঁজে পাচ্ছিলেন না। ফলে নতুন বল আনা হয় মাঠে। তার পর পকেটে হাত দিয়ে জিভে কামড় দেন আম্পায়ার শামসুদ্দিন। নিজের পকেটে বল রেখে ভুলে গিয়েছিলেন তিনি। বেঙ্গালুরুর ব্যাটিংয়ের সময় এমন কাণ্ড ঘটল। ইনিংসের ১৫ তম ওভারে। বোলিং করছিলেন পাঞ্জাবের ডানহাতি পেসার অঙ্কিত রাজপুত। বোলিংয়ে এসে বল খুঁজে পাচ্ছিলেন না তিনি। মার্কাস স্টয়নিস ও এবি ডিভিলিয়ার্স ঠায় দাঁড়িয়ে।

অ্যাকশন রিপ্লেতে দেখা যায় ১৪ তম ওভার শেষ হওয়ার পর বোলার এসে বল দেন আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ডকে। ওই ওভারে লেগ আম্পায়ার ছিলেন শামসুদ্দিন। ১৪তম ওভার শেষে টাইম-আউট ডাকেন আম্পায়ার। ঠিক তখনই অক্সেনফোর্ডের কাছ থেকে বল নেন আম্পায়ার শামসুদ্দিন। সেটা পকেটে রাখেন তিনি। তার পর বেমালুম ভুলে যান।

অ্যাকশন রিপ্লের পর পকেটে বল রাখার কথা মনে পড়ে শামসুদ্দিনের। মাঠে তো বটেই, এমন কাণ্ডের পর হাসাহাসি শুরু হয় ধারাভাষ্যকারদের মধ্যেও। সত্যি, কত কাণ্ডই ঘটছে আইপিএলে!