20 total views, 1 views today

প্রথম দিন শেষে চালকের আসনে নিউজিল্যান্ড:

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে হ্যামিলটনে প্রথম দিন শেষে চালকের আসনে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৪ রানের জবাবে কোন উইকেট না হারিয়ে ৮৬ রানে দিন শেষ করেছে নিউজিল্যান্ড। বাংলাদেশ এখন ১৪৮ রানে এগিয়ে আছে।

এদিন টসে হেরে ব্যাটিং নামে বাংলাদেশ। সেডন পার্কে ব্যাট করতে নেমে শুরুটা ছিলো বাংলাদেশের। সাদমান ইসলামের সঙ্গে ৫৭ আর মুমিনুল হকের সঙ্গে ৬৪ রানের জুটি গড়েন তামিম। প্রথম সেশনে ২ উইকেট হারিয়ে ১২২ রান তোলে।

তবে এদিন দিনের বাকি দুই সেশনে রাজত্ব করেছে নিউজিল্যান্ড। মাত্র ১১২ রানে পরের ৮ টি উইকেট তুলে নেয় তারা। এদিন তামিম ছাড়া বাকি সব ব্যাটসম্যানই ব্যর্থ ছিলেন। তামিম ১২৮ বল থেকে ১২৬ রানের ইনিংস খেলেন। তার ইনিংসটিতে ২১টি চার ও ১টি ছক্কার মার ছিল। আন্তর্জাতিক টেস্ট ক্যারিয়ারে এটি তামিমের নবম সেঞ্চুরি। তবে বিদেশের মাটিতে এটি তার চতুর্থ।

তামিম ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান আসে লিটনের ব্যাট থেকে। অন্যদের মধ্যে মাহমুদুল্লাহ ও মোমিনুল ক্রিজে সেট হলে উইকেট দিয়ে আসেন।

শেষ ২৭ রান তুলতেই তারা ৫ উইকেট হারিয়ে। নেইল ওয়াগনার ৫ ও টিম সাউদি তিন উইকেট নিয়েছেন। গ্রান্ডহোম ও বোলেন্ট নেন ১টি করে উইকেট।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৪ রানের জবাবে দ্বিতীয় ওভারেই উইকেটে দেখা পেতে পারত বাংলাদেশ। তবে সেকেন্ড স্লিপে ইবাদতের রাভালের ব্যাট লাগা বলে হাত ফসকান সৌম্য সরকার। এতে করে উইকেট বঞ্চিত হয় ইবাদত। এরপর থেকেই দারুণ ব্যাট করে ফিফটি তুলে নেন তিনি। লাথামকে সঙ্গে নিয়ে অপরাজিত থেকে প্রথম দিন শেষ করেন তারা।

শুক্রবার রাভল ৫১ রান ও ফিফটির দোরগোড়ায় লাথামও ৩৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪ টায়। সরাসরি সম্প্রচার করবে চ্যালেন নাইন।

 

আপনার মতামত লিখুনঃ