২ জুলাই ভারত-বাংলাদেশ ম্যাচ। আর সেই ম্যাচে নাকি ভারতীয় দল ইচ্ছে করে বাংলাদেশের কাছে হারবে। এমনই বিস্ফোরক দাবি করলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বাসিত আলি। বিশ্বকাপে এখনও পর্যন্ত কোনও ম্যাচে হারেনি কোহলির ভারত। পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতে জয়। একটি ম্য়াচ বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়েছে। সেই ভারতীয় দল নাকি বাংলাদেশের বিরুদ্ধে ইচ্ছে করবে হারবে!

পাকিস্তানের বাসিত আলি মনে করছেন, ভারতের যেহেতু সেমিফাইনাল নিশ্চিত তাই এবার কোহলিরা পাকিস্তানের রাস্তা আটকাতে চাইবেন। তিনি বলেছেন, পাকিস্তানে যাতে বিশ্বকাপের সেমিফাইনালে যেতে না পারে তার জন্য ভারতীয় ক্রিকেটাররা সবরকম চেষ্টা করবেন।

পাকিস্তানের টেলিভিশন চ্যানেল এআরওয়াই নিউজের একটি অনুষ্ঠানে বুধবার (২৬ জুন) বাসিত বলেন, ‘ভারত এ পর্যন্ত মাত্র পাঁচটি ম্যাচ খেলেছে। আর তারা কখনোই চাইবে না, পাকিস্তান সেমিফাইনালে উঠুক। ভারতের হাতে থাকা ম্যাচগুলো বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে। আর সবাই দেখেছে তারা আফগানিস্তানের বিপক্ষে কীভাবে খেলেছে।’

বাসিত আলি বলেছেন, ”ওরা কখনওই চাইবে না, পাকিস্তান সেমিফাইনাল খেলুক। এখনও পর্যন্ত বিশ্বকাপে পাঁচটা ম্যাচ জিতেছে ভারত। তবে আফগানিস্তানের বিরুদ্ধে ওরা কেমনভাবে খেলেছে সেটা সবাই দেখেছে। আলাদা করে বলার দরকার নেই।” নিউজিল্যান্ডকে ছয় উইকেটে হারিয়ে ফের সেমিফাইনাল খেলার আশা জাগিয়ে তুলেছে পাকিস্তান। পরের ম্যাচ পাকিস্তানকে জিততে হবে। একইসঙ্গে শ্রীলঙ্কা ও বাংলাদেশের ম্যাচগুলোর দিকেও তাকিয়ে থাকতে হবে সরফরাজদের। কিন্তু বাংলাদেশ ও শ্রীলঙ্কার কাছে ভারত হারলেই পাকিস্তানের সেমিফাইনাল খেলার আশা শেষ।

অন্যদিকে, আট ম্যাচ খেলে পাকিস্তানের অর্জন ৯ পয়েন্ট। শেষ চারে খেলার সম্ভাবনা রয়েছে তাদেরও। তবে নানা জটিল সমীকরণের মারপ্যাঁচ আছে। নিজেদের ম্যাচগুলোতে জয়ের পাশাপাশি তাকিয়ে থাকতে হবে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও ইংল্যান্ডের ম্যাচগুলোর ফলের দিকে।