220 total views, 3 views today

বাংলাদেশ প্রথম ইনিংসে ২৩৪ রানে অলআউট:

প্রথম ইনিংসে ২১৭ রানের লিড় নিয়ে এগিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করল নিউজিল্যান্ড। হাতে আছে এখনো সাত উইকেট। এর আগে বাংলাদেশ প্রথম ইনিংসে ২৩৪ রানে অলআউট হয়েছিল।

হ্যামিলটন টেস্টের নিয়ন্ত্রন নিয়েছে নিউজিল্যান্ড। বাংলাদেশ যেখানে প্রথম দিনের মাত্র দুটি সেশনেই ২৩৪ অল আউট হয়েছিল সেখানে কিউইরা চার সেশন ব্যাট করে তুলল ৪৫১ রান। এরই মধ্যে কিউইদের লিড হয়ে গেছে ২১৭। অধিনায়ক কেন উইলিয়ামসন ৯৩ ও নাইটওয়াচম্যান হিসেবে নামা নেইল ওয়াগনার ১ রানে অপরাজিত আছেন।

৮৬ রান নিয়ে আজ দ্বিতীয় দিন শুরু করা দুই কিউই ওপেনার জিত রাভাল ও টম ল্যাথামের উদ্বোধনী জুটিতে দুজন তোলেন রেকর্ড ২৫৪ রান। তবে এই জুটি আরো বড় হওয়ার আগে প্রতিরোধ গড়েন মাহমুদুল্লাহ।১৩২ রান করা রাভালকে বিদায় করেন তিনি।

দ্বিতীয় উইকেটে কেন উইলিয়ামসনের সঙ্গে নতুন জুটি গড়ে তোলেন ল্যাথাম। ৮১ রানের জুটির পর ল্যাথামকে বিদায় করেন সৌম্য। এর ক্রিজে তৃতীয়ে উইকেটে ব্যাট করতে আসা টেইলর ১৯ বল থেকে ৪ রান করে সৌম্যর দ্বিতীয় শিকারে পরিণত হন।

দ্রুত দুই উইকেট হারালে নিউজিল্যান্ডের হাল ধরতে আসেন হেনরি নিকোলস। তিনি ও উইলিয়াম গড়েন শতরাটের জুটি। যা প্রথম ইনিংসে তাদের লিডটাকে আরো বড় করে। তবে আজ দিনের শেষ ওভারে মিরাজের করা প্রথম বলে এই জুটির হয়।

দলীয় ৪৪৯ রানে মিরাজের বল অফ স্টাম্পের বল ছেড়ে দিয়ে ৮১ বল থেকে ৫৩ রান করা নিকোলস বোল্ড আউট হন। যা বাংলাদেশকে কিছুটা হলেও স্বস্থি দিয়েছে।

আজ বাংলাদেশের হয়ে সৌম্য সরকার ১৯ ওভারে ৫৭ রান খরচ করে ২টি উইকেট নেন। এছাড়া মাহমুদুল্লাহ ১টি ও মিরাজ নেন ১টি উইকেট।