বিশ্বকাপের উত্তেজনায় কিছুটা জল ছিটিয়েছে বৃষ্টি। একের পর এক বৃষ্টির কোপে। কিন্তু সমর্থকদের মধ্যে এখনও বিশ্বকাপ নিয়ে উত্তেজনার খামতি নেই। সেই উত্তেজনায় এবার হাত সেঁকে নিলেন গুগল-এর সিইও সুন্দর পিচাই। তিনি কিন্তু বিশ্বকাপের ফাইনালিস্ট হিসাবে ভারতকে হট ফেভারিট ধরছেন। তবে ভারতের সঙ্গে কোন দল ফাইনাল খেলবে, তা নিয়ে তিনি কিছুটা দ্বন্দ্বে।

জন্মসূত্রে তিনি ভারতীয়। তবে কর্মসূত্রে এখন মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক। দেশ থেকে এত দূরে থেকেও জাতীয় দলের পারফরম্যান্স সম্পর্কে খোঁজ-খবর রাখেন। বিশ্বকাপে ভারতীয় দলের দুটি ম্যাচে জয়ের খবর রেখেছেন। দলের কোন ক্রিকেটার কেমন পারফর্ম করেছেন তারও খোঁজ রাখেন। সেই সুন্দর পিচাই এবার জানালেন, বিশ্বকাপের ফাইনালে কোন দুটি দেশকে দেখা যেতে পারে!

ভারতীয় দল তাঁর চোখে ফেভারিট। পিচাই মনে করছেন, ভারতের বিরুদ্ধে বিশ্বকাপ ফাইনালে খেলার সম্ভাবনা রয়েছে ইংল্যান্ডের। গুগল-এর সিইও বলেছেন, ‘ফাইনালে ভারত-ইংল্যান্ড মুখোমুখি হওয়া উচিত। তবে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডও কঠিন প্রতিপক্ষ। ভারতীয় দল বিশ্বকাপে ভাল কিছু করবে বলেই আশা করছি।’

সম্প্রতি গ্লোবাল লিডারশিপ অ্যাওয়ার্ডের পুরস্কার পেয়েছেন সুন্দর পিচাই। সেই অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে এক পর্যায়ে ক্রিকেট নিয়ে কথা বলা শুরু করেন তিনি। সেখান উপস্থিত সব দর্শকদের ক্রিকেট নিয়ে নিজের অভিজ্ঞতার কথাও জানিয়েছেন গুগল-এর সিইও।