4,723 total views, 35 views today

অবশেষে ঘোষণা করা হলো ১৫ সদস্যের বাংলাদেশের বিশ্বকাপ দল। নানা জ্বল্পনা-কল্পনা শেষে জানা গেলো কোন ১৫ স্বপ্নসারথি বিশ্বকাপে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করতে যাবেন। আজ (মঙ্গলবার) দুপুর সাড়ে ১২টায় শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে ঘোষিত হয় ইংল্যান্ড বিশ্বকাপের স্বপ্নের স্কোয়াড।

চিন্তা ছিল সৌম্য সরকারকে নিয়ে। অফ ফর্মের কারণে সৌম্য সরকার দলে থাকবেন কি থাকবেন না, তা নিয়ে ছিল তুমুল আলোচনা। শেষ পর্যন্ত তাকেও রাখা হলো বিশ্বকাপের দলে।

কিন্তু শেষ পর্যন্ত ১৫ জনের দলে জায়গা হলো না অভিজ্ঞ ইমরুলের। ওপেনিং পজিশনে নিজেদের জায়গা ধরে রাখলেন লিটন দাস আর অফফর্মে থাকা সৌম্য সরকার।

দলে সে অর্থে এক্সপ্রেস ফাস্ট বোলার নেই। বোলিং বিভাগেও তাই তাসকিন আহমেদের নামটি জোরেসোরেই উচ্চারিত হচ্ছিল। শেষ পর্যন্ত সেটাই ঘটলো, বাদ পড়লেন এই গতিতারকা।

১৫ সদস্যের স্কোয়াডঃ মাশরাফি বিন মুর্তজা, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, তামিম ইকবাল, সৌম্য সরকার, সাইফউদ্দীন, আবু জায়েদ রাহি, মুস্তাফিজুর রহমান, রুবলে হোসেন, মেহেদি হাসান মিরাজ, সাব্বির রহমান রুমান্না ও মোসাদ্দেক হোসেন সৌকত।

আইসিসি বেধে দেওয়া সময় ২৩ মে এর আগে বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন করার সুযোগ রয়েছে। তার মানে প্রতিযোগী ১০ দল যে খেলোয়াড় তালিকাই ঘোষণা করুক না কেন, কোনো অনাহুত ও অনাকাঙ্ক্ষিত ইনজুরি ছাড়াও ২২ মে পর্যন্ত ওই দলে রদবদল করা যাবে।