3,203 total views, 21 views today

নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার অপেক্ষা ফুরাল স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের। বিশ্বকাপ দিয়েই অস্ট্রেলিয়া দলে ফিরছেন তারা। এ দুই তারকা ক্রিকেটারকে নিয়ে আসন্ন বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ওয়ার্নার ও স্মিথ দলে ফেরায় কাপাল পুঁড়েছে পিটার হ্যান্ডসকম ও জশ হ্যাজলউডের। ভারতে ওয়ানডে সিরিজে দারুণ পারফর্ম করলেও ব্যাটসম্যানদের প্রতিযোগিতায় জায়গা ছেড়ে দিতে হয়েছে হ্যান্ডসকম্বকে। পিটার হ্যান্ডসকম্বের কপাল খারাপ বলতেই হবে। অস্ট্রেলিয়ার হয়ে শেষ ১৩ ম্যাচে একটি সেঞ্চুরি আর তিনটি হাফ সেঞ্চুরি পেয়েছেন। ৪৪ গড় আর ৯৯ স্ট্রাইক রেট।

স্মিথ-ওয়ার্নারকে ফেরানো হলেও সাবেক অধিনায়ক স্মিথ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার অধিনায়ক থাকছেন না। এক বছর ধরে নেতৃত্ব দেওয়া অ্যারন ফিঞ্চই থাকছেন অধিনায়ক হিসেবে।

এদিকে, স্মিথ ও ওয়ার্নারকে দলে নেয়া প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচক কমিটির চেয়ারম্যান ট্রেভর হোনস বলেছেন, তারা বিশ্বসেরা ক্রিকেটার এবং চলতি আইপিএলে এই দুই ক্রিকেটার ভালো ফর্ম দেখিয়েছে।

আগামী ২ মে থেকে ব্রিজবেনের জাতীয় ক্রিকেট সেন্টারে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে থাকা ১৫ জন খেলোয়াড়কে নিয়ে ট্রেনিং ক্যাম্প শুরু হবে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, অ্যালেক্স কেরি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, নাথান কার্টার-নাইল, জেসন বেহরেনডোর্ফ, অ্যাডাম জম্পা , নাথান লিওন।