19 total views, 1 views today

বিশ্রামে মুস্তাফিজ, অভিষেক হচ্ছে ইবাদতের:

২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টেস্ট সিরিজ। হ্যামিল্টনে আগামীকাল (বুধবার বাংলাদেশ সময় ভোর ৪টায়) শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। এই টেস্টে বিশ্রামে যাচ্ছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

হ্যামিল্টনে টেস্টে একাদশের কেমন হতে যাচ্ছে তা নিয়ে অনেকেরই ঘুম হারাম। কারণ এই টেস্টে বাংলাদেশ দল পাচ্ছে না দলের দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। দলের এই দুই মিডল অর্ডার ব্যাটসম্যানকে ছাড়া একাদশ সাজানোটা তাই নির্বাচকদের জন্য একটা বড় চ্যালেঞ্জই বটে।

বাংলাদেশ দলের প্রধাণ নির্বাচক মিনহাজুল হক নান্নু একটি গণমাধ্যমকে দেওয়া তথ্য অনুসারে হ্যামিল্টনে টেস্টে বাংলাদেশ দল ছয় ব্যাটসম্যান দুই বিশেষজ্ঞ স্পিনার ও তিন পেসার নিয়ে একাদশ সাজাতে যাচ্ছে। তবে এই একাদশে নেই মুস্তাফিজুর রহমান।

নান্নু জানিয়েছেন, বিশ্বকাপের আগে মস্তুফিজুরের উপর ধকল কমাতে দ্বিতীয় টেস্টে একাদশে খেলাতে চান তিনি। তাই তার জায়গায় একাদশে অভিষেক হতে পারে ইবাদত হোসেনের।

ওয়ানডে সিরিজে পরপর দুই ম্যাচে ফিফটি হাঁকানো মোহাম্মদ মিঠুন চোট কাটিয়ে আসছেন একাদশে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকায় (৩০ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি) সর্বশেষ টেস্টেও ছিলেন তিনি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, আবু জায়েদ রাহি আর খালিদ আহমেদ।

 

আপনার মতামত লিখুনঃ