24 total views, 1 views today

ভোরে হ্যামিল্টনে প্রথম টেস্টে মুখোমুখি বাংলাদেশ-নিউজিল্যান্ড:

২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টেস্ট সিরিজ। হ্যামিল্টনে আগামীকাল (বুধবার বাংলাদেশ সময় ভোর ৪টায়) শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। সাকিব ও মুশফিকের অনুপস্থিতে লড়াইটা বাংলাদেশের জন্য বেশ কঠিন হবে এটা আন্দাজ করাই যাচ্ছে।

নিউজিল্যান্ড সফরের শুরু থেকেই ভুগছে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের লজ্জা নিয়ে প্রথম টেস্টে মাঠে নামছে তারা। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট পরিসংখ্যান হাতশাজনক। এ পর্যন্ত ১৩টি টেস্ট খেললেও জয়ের মুখ দেখতে পারেনি তারা। তিনিটি টেস্ট ড্র করেছে যার প্রত্যেকটি ছিল বাংলাদেশের মাটিতে।

এদিকে ইনজুরির জন্য প্রথম টেস্টে তারা দলে পাচ্ছে না সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে। মুশফিকুর রহিম না থাকায় উইকেটে পেছনের দায়িত্ব সামলাতে হবে লিটন কুমার দাশকে। তবে সুখের খবর হচ্ছে হ্যামস্ট্রিং ইনজুরি কাটিয়ে এ টেস্টেই ফিরছেন মোহাম্মদ মিথুন। যা বাংলাদেশকে কিছূটা হলেও স্বস্থি দিচ্ছে।

আগামীকাল নিউজিল্যান্ডের মাটিতে লড়াইটা যে পেস বোলারদের সেটা বলার অপেক্ষা রাখে না। প্রতিপক্ষের ২০ উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গে ব্যাটসম্যানদের ও ব্যাট হাতে জ্বলে উঠতে হবে। নতুবা ওয়ানডে সিরিজের মতো আবারো গো হারা হারতে হবে মাহমুদুল্লাহর নেতৃত্বধীন বাংলাদেশকে।

আপনার মতামত লিখুনঃ