চলতি বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করে ব্যাট হাতে একের পর এক রেকর্ড গড়েছেন রোহিত শর্মা। গোটা বিশ্বকাপে পাঁচটা সেঞ্চুরি করে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন ভারতীয় ওপেনার। সেমি-ফাইনালে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ২৪০ রানের টার্গেট তাড়া করতে নেমে মাত্র এক রানে প্যাভিলিয়নের পথ দেখেন হিটম্যান। ৫ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ভারত। প্রথম দশ ওভারেও এবারের বিশ্বকাপের সবচেয়ে কম রানের রেকর্ডটিও এদিন ভারত করে নেয়। প্রথম ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪ রান তোলে টিম ইন্ডিয়া। ম্যাচের ভাগ্য হয়তো তখনই লেখা হয়ে গিয়েছিল।

তবু ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া আর শেষ দিকে জাদেজা-ধোনি জুটি চেষ্টা করেন। লড়াই করেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। ম্যাচে তখন টান টান উত্তেজনা ব্যাট হাতে লড়াই চালাচ্ছেন ধোনি ও জাদেজা। ৮৪ বলে ভারতের প্রয়োজন ১১৭ রান। টিভি ক্যামেরায় তখন রোহিত শর্মাকে ধরা। টুপি খুলে মাথায় হাত দিয়ে ড্রেসিংরুমে কোনওরকমে শরীরটা নিয়ে দাঁড়িয়ে আছেন। মন ছাইছে না তবুও! রোহিতের চোখের কোনে জল! গোটা বিশ্বকাপে এত রান করেও শেষ চারের ম্যাচে রান না করতে পারার যন্ত্রনা হয়তো তখন তাঁকে কুঁড়ে কুঁড়ে খাচ্ছে।

আর এই ছবিটাই রীতিমতো ভাইরাল হয়ে পড়েছে। এমনকী এটা নিয়ে টিক্ টক্ ভিডিয়োও তৈরি হয়েছে। গোটা বিশ্বকাপে ৬৪৮ রান করা রোহিত শর্মা যে কথাটা প্রতি ম্যাচের পরে বলতেন, যে অতীত কেউ মনে রাখে না। কিংবা বিশ্বকাপ না জিতলে এই সব রেকর্ডের কোনও মূল্য থাকবে না। কথাগুলো কতটা সত্যি, আজ অনুমেয়।

ভিডিও লিংকঃ ভিডিও