একটা বিশ্ব রেকর্ড কে না চায়! তবে অ্যাশটন টার্নার যে রেকর্ডটা গড়লেন, তা নিশ্চিতভাবেই তিনি চাননি। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা পাঁচ ইনিংসে শূন্য রানে আউট হওয়ার বিব্রতকর রেকর্ডে নাম লিখিয়েছেন এই অস্ট্রেলিয়ান।

আইপিএলে সোমবার রাজস্থান রয়্যালসের হয়ে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে মুখোমুখি প্রথম বলেই আউট হন টার্নার। এই নিয়ে আইপিএলে তিনি টানা তিন ইনিংসে গোল্ডেন ডাক মারলেন।

বিগব্যাশে আলো ছড়িয়ে আইপিএলে জায়গা করে নেন অস্ট্রেলীয় হিটার টার্নার, তবে তিন তিনটা ম্যাচ খেলেও রানের খাতা খুলতে পারেননি তিনি। প্রথম ম্যাচে তার ফেস করা প্রথম বলেই মুরুগান অশ্বিনের বলে আউট হন, পরের ম্যাচে বুমরার বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন। আর সোমবার দিল্লির বিপক্ষে ইশান্ত শর্মার বলে আউট হয়ে হ্যাটট্রিক ডাকের মালিক হওয়ার রেকর্ড করেন, তাও গোল্ডেন ডাক।

আইপিএলে টানা তিন ইনিংসে শূন্য রানে আউট হওয়া ষষ্ঠ ব্যাটসম্যান টার্নার। তার আগে এই অভিজ্ঞতা হয়েছিল অশোক দিনদা, রাহুল শর্মা, গৌতম গাম্ভীর, পবন নেগি ও শার্দুল ঠাকুরের। টি-টোয়েন্টি ক্রিকেটে টানা চার ইনিংসে শূন্য রানে আউট হওয়ার রেকর্ড আছে মোট ১০ জনের।