বিয়ের জন্য বিসিবির কাছে ছুটির আবেদন করলেন লিটন দাস। গতকাল বিসিবির প্রধান নির্বাহীর কাছে ছুটির আবেদনপত্র জমা দিতে এসেছিলেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। আগস্টের ৫ তারিখ পর্যন্ত ছুটি চেয়েছেন লিটন। অর্থাৎ শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না তাঁর।

২৮ জুলাই জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে যাচ্ছেন লিটন দাস। বিয়ের প্রস্তুতির জন্যই বিশ্বকাপ শেষে দলের সঙ্গে দেশে ফিরতে পারেননি এই তরুণ ক্রিকেটার। এবারের বিশ্বকাপে ৫ ম্যাচ খেলে ৪৬.০০ গড় ও ১১০.১৭ স্ট্রাইক রেটে ১৮৪ রান করেছেন লিটন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অপরাজিত ৯৪ রানের ইনিংসটি বিশ্বকাপে লিটনের সর্বোচ্চ ইনিংস।

ফর্মে থাকা সেই লিটনকে শ্রীলঙ্কা সিরিজে পাচ্ছে না বাংলাদেশ। চলতি মাসের শেষের দিকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে যাবে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। ২৬,২৮ ও ৩১ জুলাই তিনটি দিবারাত্রির ম্যাচ খেলবে দুই দল। তিনটি ম্যাচই কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

দেড় ঘণ্টার রুদ্ধশ্বাস আলোচনা শেষে জানান হয় মাশরাফির নেতৃত্বেই শ্রীলঙ্কায় খেলবে বাংলাদেশ। মাশরাফির শ্রীলঙ্কা সফরের বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক নান্নু। অর্থাৎ এখনই যে এই ডানহাতি পেসার তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানছেন না সেটা নিশ্চিত হওয়া গেল।

বিশ্বকাপে ৮ ম্যাচে মাত্রন ১টি উইকেট পেয়েছিলেন তিনি। বাংলাদেশ দলও করতে পারেনি আশানুরূপ ফলাফল। সেমিফাইনালের লক্ষ্য নিয়ে মাঠে নামলেও, বিশ্বকাপ শেষ করতে হয়েছে অষ্টম স্থানে থেকে। বিশ্বকাপ চলাকালীন সময়েই নিশ্চিত হয়েছিল বাংলাদেশের শ্রীলঙ্কা সফর।

এদিকে লিটনের পরিবর্তে দলে ফিরতে পারে ইমরুল কায়েস তাহলে লিটনের পজিশনেই দেখা যাবে তাকে। নতুন পেসার হিসেবে দলে তাসকিনের ও অন্তর্ভুক্তির সম্ভাবনা রয়েছে তবে তামিমের ওপেনিং সঙ্গীতে আসছে নাহ কোন পরিবর্তন থেকে যাবেন সৌম্য সরকার।