আশা নয়, বলা চলে বাংলাদেশ ক্রিকেট দলের প্রাথমিক লক্ষ্যই ছিলো বিশ্বকাপের সেমিফাইনাল খেলা। কিন্তু গত মঙ্গলবার ভারতের কাছে হেরে শেষ হয়ে যায় সে সম্ভাবনা। সেমির স্বপ্ন ভঙ্গ হওয়ার পর আশা ছিলো পাকিস্তানের বিপক্ষে জিতে অন্তত বিশ্বকাপের সমাপ্তিটা ইতিবাচকভাবে করা।

কিন্তু কিসের কি! ক্রিকেটের মক্কাখ্যাত ঐতিহাসিক লর্ডসে পাকিস্তানের কাছে যেন পাত্তাই পেল না মাশরাফি বিন মর্তুজার দল। পারলো না বিশ্বকাপের শেষটা মনের মতো করতে। হতাশাজনক বোলিং-ফিল্ডিংয়ের পর ব্যাটিংটাও আশানুরূপ না হওয়ায়, শেষ ম্যাচের ফলটাও এসেছে নেতিবাচক।

এদিকে বিশ্বকাপ ক্রিকেট থেকে বাংলাদেশ দলের বাদ পড়ার শোক সইতে না পেরে সাকিব (১৪) নামের এক স্কুলছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সে চাঁদপুর মতলবের চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বাংলাদেশ ক্রিকেট দলকে খুব সমর্থন করত সাকিব। শুক্রবার রাতে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যচে বাংলাদেশ হেরে যায়। প্রিয় দলের এ পরাজয়কে মেনে নিতে পারেনি সাকিব। এছাড়া বাংলাদেশ সেমিফাইনাল খেলতে না পারার কষ্টও ছিলো তার। এমন পরিস্থিতিতে নানার বাড়ির লাকড়ির ঘরে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করে সাকিব।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মতলব উত্তর থানার এসআই মো. নাহিদ হোসেন জানান, সাকিবের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তিনি বলেন, পরিবারের সদস্যরা জানিয়েছেন বিশ্বকাপ ক্রিকেট থেকে বাংলাদেশ দল বাদ পড়ার শোক সইতে না পেরে আত্মহত্যা করেছে সাকিব।