চলতি মাসের ১৮ তারিখে বিশ্বকাপের দল ঘোষণা করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিশ্বকাপে কেমন দল হতে পারে তার ধারণা এর মধ্যেই বিবিসি থেকে জানানো হয়েছে। ১৫ জনের দলের মধ্যে ১৪জনের জায়গা এক রকম নিশ্চিত করা আছে। বাকি একটি জায়গায় দলে আসতে পারে চমক।

এদিকে তিনটি বিশ্বকাপ খেলার অভিজ্ঞাতা সম্পন্ন ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল বিশ্বকাপ আসরে নিজের পছন্দের দল জানিয়েছেন। সেই দলে তিনি জায়গা দিয়েছেন চলতি ঢাকা প্রিমিয়ার লিগে দুর্দান্ত ফর্মে থাকা অলরাউন্ডার ফরহাদ রেজা ও মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলী চৌধুরিকে। রেজা ও রাব্বি ছাড়া আশরাফুলের পছন্দের দলে আর কোনো চমক নেই।

আশরাফুল ফরহাদ রেজাকে দলে জায়গা দেওয়ার পেছনে যুুক্তি হিসেবে দাঁড় করিয়েছেন তার অলরাউন্ডার সক্ষমতাকে। তাসকিন ও শফিউল গতির বিচারে এগিয়ে থাকলেও পারফরম্যান্সের বিচারে রেজার এগিয়ে থাকার কথা জানিয়েছেন। একই সাথে সাইফুদ্দিনের বিকল্প হিসেবে অধিনায়কের সেরা পছন্দ হতে পারেন রেজা এমনটাও জানিয়েছেন তিনি।

এদিকে রাব্বিকে দলে নেওয়ার পিছনেও সাম্প্রতিক সময়ে বিপিএল, ডিপিএল ও অনূর্ধ্ব-২৩ দলের হয়ে পাকিস্তান সফরেও ভাল পারফর্ম করার কথা উল্লেখ করেছেন আশরাফুল। একই সাথে ইয়াসিরের মিডল ও লোয়ার অর্ডারে ব্যাট করার সক্ষমতার কথা তুলে ধরেন। আন্তর্জাতিক ক্রিকেট তার অভিজ্ঞাতার প্রসঙ্গে আশরাফুল বলেছেন, ছেলেটা লম্বা সময় ধরে ক্রিকেট খেলছে। তাকে আন্তর্জাতিক ম্যাচে সুযোগ না দিলে অভিজ্ঞাতা হবে কোথা থেকে।

আশরাফুলের বিশ্বকাপ দল: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, ইয়াসির আলী চৌধুরী, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ ও ফরহাদ রেজা।