Watch Live Bangladesh vs Afghanistan Test:

কোনো পেসার যে দলে রাখা হচ্ছে না, এ গুঞ্জন আগেরদিনই শোনা গিয়েছিল। তবুও সম্ভাবনা ছিল একমাত্র পেসার হিসেবে হয়তো আবু জায়েদ রাহীকে খেলানো হতে পারে। কিন্তু কোনো পেসারের দিকেই গেলো না বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। ৫জন স্পিনার দিয়েই দল সাজাল। সঙ্গে ব্যাটিং শক্তিটাও বৃদ্ধি করে নিলো।

অথ্যাৎ, মোসাদ্দেক হোসেন সৈকতকে দলে নিয়ে ব্যাটিং শক্তি বাড়ানোর পাশাপাশি একজন বাড়তি স্পিনার হিসেবে তাকেও ব্যবহার করা যাবে। আদতে স্পিনার ৫ জন নন, ৬ জন। মাহমুদউল্লাহ রিয়াদ যদি বোলিং করেন- তাহলে তো স্পিনার ৬জনই হয়ে যাবেন।

অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে স্পেশালিস্ট স্পিনার হিসেবে আছেন আরও তিনজন। মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাঈম হাসান। সঙ্গে মোসাদ্দেক হোসেন সৈকত এবং মাহমুদউল্লাহ রিয়াদ রয়েছেন, যিনি অফ স্পিনটা করতে পারেন বেশ ভালো। পেসারের প্রয়োজন হলে সৌম্য সরকারকে দিয়ে ঠেকা কাজটা চালিয়ে নিতে পারবেন সাকিব আল হাসান।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ, লিটন দাস (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ: ইহসানুল্লাহ, ইবরাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবি, আফসার জাজাই (উইকেটরক্ষক), রশিদ খান (অধিনায়ক), ইয়ামিন আহমদজাই, কায়েস আহমেদ, জহির খান।