ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে চমকে দিলেন রশিদ-নবী-নাইবরা। পুরো ৫০ ওভার ব্যাটিং করে ৮ উইকেটে মাত্র ২২৪ রান তুলতে পেরেছে বিশ্বকাপের ফেবারিটরা।

বিশ্বকাপের ২৮তম ম্যাচে আফগানিস্তানকে ২২৫ রানের লক্ষ্য দিয়েছে বিশ্বকাপের শিরোপা প্রত্যাশী দল ভারত। এ দিন আফগান বোলারদের তোপে দিশেহারা হয় বিশ্ব সেরা ভারতীয় ব্যাটিং লাইন আপ। টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করে ভারত। দলের হয়ে সর্বোচ্চ (৬৭) রান করেন বিরাট কোহলি। (৫২) রান আসে কেদার যাদবের ব্যাট থেকে।

আফগান বোলারদের মধ্যে মোহাম্মদ নবী ও গুলবাদিন নায়েব ২টি, মুজিবুর রহমান, রহমত শাহ এবং রশিদ খান একটি করে উইকেট শিকার করেন।

মহম্মদ শামির হ্যাটট্রিক । চেতন শর্মার পর দ্বিতীয় ভারতীয় হিসেবে বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন মহম্মদ শামি। ২১৩ রানে অল আউট আফগানিস্তান। ৪টি উইকেট নিলেন শামি। ২টি করে উইকেট নিলেন বুমরাহ, চাহল ও হার্দিক।

ভারত : কেএল রাহুল, রোহিত শর্মা, ভিরাট কোহলি , বিজয় শঙ্কর, এমএস ধোনি , হার্দিক পান্ডে, কেদার যাদব, কুলদীপ যাদব, মোহাম্মদ শামী, যজুবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ।

আফগানিস্তান: হযরতউল্লাহ জাজাই, গুলবদীন নায়েব , রহমত শাহ, হাশমতুল্লাহ শহিদী, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, ইকরাম আলখিল , রশিদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান।

বিশ্বকাপ এর পয়েন্ট টেবিল ঃ